জাতীয়

উজবেকিস্তানের পররাষ্ট্র মন্ত্রীর সাথে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের বৈঠক

ছবি: উজবেকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বখতিয়ার ওডিলোভিচ সাইডভের সঙ্গে বনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম
ছবি: উজবেকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বখতিয়ার ওডিলোভিচ সাইডভের সঙ্গে বনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম

স্টাফ রিপোর্টার: নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ মনিরুল ইসলাম উজবেকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বখতিয়ার ওডিলোভিচ সাইডভের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। মঙ্গলবার, ২৯ আগস্ট বাংলাদেশ রাষ্ট্রদূতের সঙ্গে আলাপকালে উজবেকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ রাষ্ট্রদূতের কর্মকালীন সময়ে তার কূটনৈতিক মিশনের সার্বিক সাফল্য কামনা করেন এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর কাছে তার ব্যক্তিগত শুভেচ্ছা ও অভিনন্দন পৌঁছে দিতে অনুরোধ করেন।

বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার মধ্যে উজবেকিস্তানের গুরুত্বপূর্ণ বন্ধু ও অংশীদার হিসেবে অভিহিত করে তিনি বাংলাদেশের সাথে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের উপর জোর গুরুত্ব আরোপ করেন। আর্থ-সামাজিক ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতির ভূয়সী প্রশংসা করে উজবেকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আগামী দিনে বাংলাদেশের সাথে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সহযোগিতা আরও গভীর ও ফলপ্রসূ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন, বিশেষ করে তৈরি পোশাক ও ওষুধ শিল্প খাতে অপার সম্ভাবনা রয়েছে বলে তিনি উল্লেখ করেন।

রাষ্ট্রদূত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে উজবেকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীকে তার আন্তরিক অভিনন্দন ও শুভকামনা জানান এবং তাকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। রাষ্ট্রদূত বাংলাদেশে উজবেকিস্তানের দূতাবাস স্থাপন এবং ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পুনরায় চালুকরণের বিষয়ে উজবেক পররাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। আলাপকালে রাষ্ট্রদূত ড. ইসলাম দুদেশের মধ্যে সর্বোচ্চ পর্যায়ে দ্বিপাক্ষিক সফর আয়োজনের বিষয়ে উজবেকিস্তান পররাষ্ট্রমন্ত্রীর সহায়তা কামনা করেন।

এমন আরও সংবাদ

Close